কবির মুক্তি
- হাসিব মহিউদ্দিন ১৪-০৫-২০২৪

আমার শরীর গড়া মৃন্ময় রাগিণী বাজে চিন্ময়ের সুরাসুরে
দুর্বিনীত, উচ্ছৃঙ্খল, সাইক্লোন আমি নই জাহাঁবাজ প্রাণ বয়ে;
শোষিত হয়েছি আমি বিক্ষুব্ধ সরণি চলে ইন্দ্রাণীর সুর পূরে
আমার সঙ্গীত মাঝে দিয়েছি সকল ঢেলে প্রভঞ্জন দেহে সয়ে।
মানুষ আমারে আর করেনি আপন বেগে মানুষের ভালোবাসা
অস্পৃশ্য রয়েছে দেখি শশাঙ্কের মত করে ছুঁইতে পারিনা আর;
দেখে বুঝি ভালোবাসা কবির কলমে আসে জাগে শুধু কান্ত আশা
প্রাচীর দেয়াল ঘেঁষে আমায় আঘাত শেষে ভাঙে অকূলপাথার।।

মৃন্ময়ী প্রাণের তরে এতটা আঘাত সয়ে বেঁচে থাকা হলো দায়
চিরদুর্দম, নৃশংস নই যে আবার আমি গুঁড়িয়ে দেবো যে সবি;
বেঁচে রবো জানি আমি আশীর্বাদ পেলে আজ যদি তারা দেয় সায়
ক্যানভাসে আর আমি এঁকে যাবো কবিতার স্বতঃস্ফূর্ত কান্ত ছবি।
দেবে কি আমায় কেউ মুক্তি আজ পৃথিবীতে সিক্ত ভালোবাসা দ্বারা;
কবির মুক্তির লাগি কবি গায় প্রেমে গান আবেশিত প্রাণে কারা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।